A Latest Crime Report Bengali Newspaper
রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ ইংরেজি, ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ


২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধের ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ প্রায় সম্পন্ন। চলছে শেষ মুহূর্তের আনুষ্ঠানিকতার প্রস্তুতি। এক দিন পরেই সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতাকে বরণ করবে সমগ্র জাতি।
স্মৃতিসৌধের মিনারগুলোতে ঘষে-মেজে পরিচ্ছন্ন করা হয়েছে। শেষ মুহূর্তে সৌধের পাদদেশসহ পায়ে চলার রাস্তাও রং-তুলির আঁচরে সাজানো হয়েছে। লাল-সবুজের সমারোহে নতুন সাজে সেজেছে ফুলের বাগানগুলো।
পুরো স্মৃতিসৌধে পানি ঢেলে ঝাড়ু দিয়ে ধুয়ে-মুছে পরিষ্কার করে চকচকে করে তোলায় ব্যস্ত সময় পার করছে শ্রমিক-কর্মচারীরা। শুকনো অংশে চলছে রং এর কারুকাজ। এবার স্মৃতিসৌধকে সাজানো হচ্ছে লাল-সবুজের আভায়।
গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনন্ত জাতীয় স্মৃতিসৌধের প্রধান কর্মকর্তা উপ-সহকারী প্রকৗশলী জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সৌধ প্রাঙ্গণের সব আনুষ্ঠানিকতার কাজ ইতোমধ্যে শেষ করা হয়েছে।
এদিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমিনবাজার থেকে সৌধ পর্যন্ত কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলা পুলিশ।

 

সিডর/শনিবার, ২৫ মার্চ ২০১৭ ইংরেজি