A Latest Crime Report Bengali Newspaper
সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ ইংরেজি, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

প্রতি কিলোমিটারে বাস ভাড়া কমলো ৩ পয়সা

1462268589


জ্বালানি তেলের দাম কমায় এবার কমলো দুরপোল্লার বাস ও মিনিবাসের ভাড়া। মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) জানায়, প্রতি কিলোমিটারে তিন পয়সা হারে কমানো হয়েছে বাস ভাড়া।
তারা জানায়, আগামী ১৫ মে থেকে নতুন ভাড়া কার্যকর হবে । প্রতি কিলোমিটারের ভাড়া এক টাকা ৪৫ পয়সা থেকে কমিয়ে এক টাকা ৪২ পয়সা করা হয়েছে।
তেলের দামের সঙ্গে সামঞ্জস্য রেখে বাসভাড়া কতো কমবে- সে সিদ্ধান্ত নিতে সোমবার এলেনবাড়ীতে মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসে বিআরটিএর ভাড়া বিশ্লেষণ কমিটি। ওই সভায় দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের ভাড়া তিন পয়সা করে কমানোর প্রস্তাব করে বিআরটিএ। সভার সিদ্ধান্ত মন্ত্রণালয়ে পাঠানোর পর মঙ্গলবার প্রতি কিলোমিটারে তিন পয়সা ভাড়া কমানোর প্রজ্ঞাপন জারি করে বিআরটিএ।
তবে ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং চট্টগ্রাম মহানগর এলাকায় চলাচলকারী যানবাহনের ক্ষেত্রে এই ভাড়া কার্যকর হবে না। অর্থাৎ, ঢাকা ও চট্টগ্রামে পাবলিক বাসের যাত্রীরা ভাড়া কমার সুফল পাবেন  না।

এর আগে গত রবিবার অকটেন ও পেট্রোলের দাম লিটার প্রতি ১০ টাকা এবং ডিজেলের দাম তিন টাকা করে কমানো হয়, যা কার্যকর হয় ওইদিন মধ্যরাত থেকেই।

 

 

সিডর/মঙ্গলবার, ৩ মে ২০১৬ ইংরেজি