A Latest Crime Report Bengali Newspaper
সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ ইংরেজি, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

কোচের সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত

050901Pic-08


ঘরোয়া ক্রিকেটের নতুন মৌসুম শুরু হচ্ছে আগামী মাসে। সেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) বিভিন্ন দিক নিয়ে কাল গণমাধ্যমের মুখোমুখি বিসিবির পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান

প্রশ্ন : বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হচ্ছে কবে থেকে?

আকরাম খান : জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু হবে বিসিএল। এটা আগের মতো লংগার ভার্সন ফরম্যাটেই হবে। হবে ডাবল লিগ পদ্ধতিতে।

প্রশ্ন : খেলাগুলো হবে কোথায়?

আকরাম : ভেন্যু তো এখন খুবই ব্যস্ত। কারণ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হবে, জিম্বাবুয়ে দল বাংলাদেশ সফরে আসবে, এরপর এশিয়া কাপ আছে। তো আমরা বিসিএলের জন্য এখন দুটি ভেন্যু ঠিক করেছি। একটি বগুড়া, আরেকটি রাজশাহী।

প্রশ্ন : জাতীয় দলের ক্যাম্প চলবে বলে দেশের সেরা ক্রিকেটাররা তো বিসিএলে খেলতে পারবেন না…

আকরাম : এই টুর্নামেন্টে কিন্তু বাংলাদেশের ৮০ থেকে ৯০ জন সেরা ক্রিকেটার খেলবে। ক্যাম্প নিয়ে জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত থাকবে ঠিকই। তবে জাতীয় দলের কোচ যদি ব্যাটসম্যান বা বোলারদের এখানে খেলাতে চায়, সে ব্যাপার আমাদের মাথায় আছে। কোচের সঙ্গে আলাপ করেই আমরা সিদ্ধান্ত নেব, ওরা খেলতে পারবে কি না।

প্রশ্ন : ফ্র্যাঞ্চাইজিগুলো কি এর সঙ্গে একমত?

আকরাম : জি, ওরা তো সব সময় বাংলাদেশের ক্রিকেটের জন্য যথেষ্ট সহযোগিতা করে যাচ্ছে। তাদের দিক থেকে আমাদের কোনো সমস্যা হয় না। আরেকটা ভালো খবর হলো, এবার অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিসিএলের মতো একটা টুর্নামেন্ট করতে যাচ্ছি। যেটা খুব সম্ভবত ফেব্রুয়ারির ১৭ তারিখ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী এবং এম এ আজিজ স্টেডিয়ামে শুরু করতে যাচ্ছি। সেখানেও অনেকে আগ্রহ দেখিয়েছে দল কেনার জন্য।

প্রশ্ন : এবারের বিসিএলের ম্যাচ ফি ঠিক হয়েছে?

আকরাম : আগের বছর ম্যাচ ফি ছিল ৪০ হাজার টাকা। এবারও তা-ই থাকছে। তবে ডাবল লিগ বলে এবার ম্যাচ বেড়েছে। বাজেট সমস্যা থাকায় আমরা এবার ম্যাচ ফি বাড়াইনি।

প্রশ্ন : ফাইনাল কি থাকছে?

আকরাম : না, ডাবল লিগ হবে বলে কোনো ফাইনাল থাকছে না।

প্রশ্ন : গত আসরে নির্বাচকদের দাবি ছিল উইকেট স্পোর্টিং করার। চেষ্টাও করা হয়েছিল। এবার তেমন কোনো পরিকল্পনা রয়েছে?

আকরাম : গতবার উইকেট কিন্তু ভালো ছিল। এবারও জানিয়ে দেব যেন উইকেট স্পোর্টিং হয়। বোলার এবং ব্যাটসম্যানরা সুবিধা পায়, এমন উইকেট করব। অবশ্যই ফ্ল্যাট উইকেট থাকবে না।

প্রশ্ন : টি-টোয়েন্টি ফরম্যাটে বিসিএল করার কথা শোনা গিয়েছিল। সেই বিষয়টার কী অবস্থা?

আকরাম : বাংলাদেশের ক্রিকেটের স্বার্থে আমরা লংগার ভার্সনটা চাচ্ছি। কারণ যারা জাতীয় দলে খেলছে, ওদের হয়তো জিম্বাবুয়ের সঙ্গে টি-টোয়েন্টি খেলানোর চিন্তাভাবনা চলছে। কিন্তু বাকিদের জন্য আমি মনে করি ক্রিকেটের স্বার্থে এবং খেলোয়াড় বেশি বের হওয়ার জন্য লংগার ভার্সনটা খুবই গুরুত্বপূর্ণ। সেটিই তাই করছি আমরা।